খালেদার মুক্তির দাবিতে রোববার বিএনপির অনশন

0
54

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী রোববার অনশন পালন করবে দলটি। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সকাল ১০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত এ কর্মসূচি চলবে।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে খালেদা জিয়ার রোগমুক্তির জন্য বিএনপির দোয়া মাহফিলে এ কর্মসূচি ঘোষণা করা হয়। দোয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, শিগগিরই ঐক্যবদ্ধভাবে গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে। তাকে অবশ্যই মুক্ত করে আনতে হবে। এর জন্য তাদের সামনে একটি মাত্র পথ আছে। সেটি হলো খালেদা জিয়ার নেতৃত্বে গণতান্ত্রিক আন্দোলনকে জয়ী করা।

তিনি বলেন, চরম অসুস্থতার মধ্যে খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাকে সম্পূর্ণ মিথ্যা মামলায় অন্যায়ভাবে কারাবন্দী করা হয়েছে। খালেদা জিয়া ঠিকমতো খেতে পারেন না, হাটতে পারেন না। কারাগারে তাকে সুচিকিৎসা দেওয়া হয়নি। তার রক্ত পরীক্ষাসহ প্রতিটি পরীক্ষায় দেখা গেছে যে, তিনি অত্যন্ত অসুস্থ।

বিএনপি মহাসচিব বলেন, দলের স্থায়ী কমিটির সদস্যরা স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে গিয়েছিলেন। সেখানে তারা খালেদা জিয়ার ইচ্ছানুযায়ী বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার জন্য বলেছিলেন। তবে সরকার তাদের কথায় কর্ণপাত করেনি। তাকে আবারো বিএসএমএমইউতে নেওয়া হয়েছে।

মিলাদ মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, মোহাম্মদ শাহজাহান, আবদুল আউয়াল মিন্টু, এজেডএম জাহিদ হোসেন, আমান উল্লাহ আমান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, অধ্যাপক সিরাজউদ্দিন আহমেদ, অধ্যাপক আব্দুল কুদ্দুস, কবীর মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মনজু, আবদুস সালাম আজাদ, মোস্তাফিজুর রহমান বাবুল, আমিরুল ইসলাম খান আলিম, অনিন্দ্য ইসলাম অমিত, আবদুল আউয়াল খান, ব্যারিস্টার মীর হেলালউদ্দিন, আবু আশফাক খন্দকার, শফিউল বারী বাবু, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, শাহ নেছারুল হক, আবুল কালাম আজাদসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে