দরজায় কড়া নাড়ছে নববর্ষ, শেষ সময়ে ব্যস্ত ক্রেতারা!!

0
101

দরজায় কড়া নাড়ছে নববর্ষ। শেষ সময়ে তাই কেনাকাটায় ব্যস্ত ক্রেতারা। কেউবা পোশাক আর প্রসাধনী কিনতে আবার কেউবা বৈশাখীর বাহারি খাবারের আয়োজন করতে ছুটছেন বাজারে।

বাঙালির এই সার্বজনীন প্রাণোৎসবে সাজ সাজ রবে সেজে ওঠে চারদিক। বাঙালির জীবনে বৈশাখ আসে আনন্দের দ্যোতনা নিয়ে।

বাঙালির এই ঐতিহ্যবাহী উৎসবের সাজ পোশাকেও চাই যেন বাঙালিয়ানা। চিরায়ত ফ্যাশন লাল-সাদা ছাড়াও উজ্জ্বল সব রঙের নতুন পোশাক কেমন হবে আর এর সাথে সাজটাই বা কেমন হওয়া উচিত, এ নিয়ে চলে ক্রেতাদের নানা পরিকল্পনা। বাঙালি বলে কথা, তাই পোশাকেও থাকতে হবে বাঙালির ঐতিহ্য।

পোশাকের নকশা, কাটে রয়েছে ভিন্নতা। সেই সাথে লম্বা বেণি, টিপ আর চুড়িতে থাকবে বৈশাখী আমেজ। বর্তমানে লম্বা কুর্তা, কামিজের সঙ্গে চুড়িদার সালোয়ার বেশ চলছে। একটু ঘেরওয়ালা ফ্রককাট কামিজ, লম্বা কুর্তা, বা কামিজের হেমে ভি কাট, পাশাপাশি আনারকলি কামিজ, অ্যালাইন কামিজের  চাল রয়েছে।

বৈশাখকে ঘিরে তরুণদের চাহিদার মধ্যে রয়েছে পাঞ্জাবি, ফতুয়া, বৈশাখী শার্ট, গামছাসহ কিছু নতুন ও ব্যতিক্রমী সমাহার।ফতুয়ায় বাঙালির ঐতিহ্যবাহী ঢোল, একতারার ডিজাইনগুলো এবার কিছুটা ব্যতিক্রম ও নজরকাড়া। পাঞ্জাবির চাহিদা বছরের অন্য সময়ের তুলনায় এ সময়টাতে থাকে একটু বেশি।

আর যেহেতু আপনি সারাদিন ঘুরে বেড়াবেন, তাই পায়ের জুতাটিও আরামদায়ক হতে হবে।

বাঙালিদের এই আয়োজনকে আরও আনন্দঘন করতে ক্রেতাদের দৃষ্টি কাড়তে অন্য প্রতিষ্ঠানগুলোর মতো বিকাশও হাজির হয়েছেন ছাড়ের ঘোষণা নিয়ে।  বৈশাখের কেনাকাটাকে আরও রাঙাতে গ্রাহকদের জন্য ২০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক সুবিধা দিচ্ছে বিকাশ।

বৈশাখীর বিশেষ আয়োজনটা যেন লুকিয়ে রয়েছে খাবার দাবাএ। রাজধানীসহ দেশব্যাপী কেনাকাটায় বইছে অনেকটা বৈশাখী ঝড়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে